Why we want our voice to be heard?

Pages

Saturday, August 20, 2011

 মানিকছড়িতে এক আদিবাসীকে জবাই গ্রেপ্তার ১




মানিকছড়িতে এক আদিবাসীকে জবাই গ্রেপ্তার ১


খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় থুই প্রু মারমা (৪২) নামের এক আদিবাসীকে জবাই করে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে মানিকছড়ি ইউনিয়নের ওয়াকছড়ি গ্রাম থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়েছে। তাঁর পরিবারের দাবি, জমি নিয়ে বিরোধের জের ধরে তাঁকে হত্যা করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ থুই প্রু মারমার ভাগনে ক্যপ্রু মারমা ওরফে আবু তাহেরকে গ্রেপ্তার করেছে।

থুই প্রু মারমার স্ত্রী ফুলুমা মারমা ও প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, থুই প্রু মারমাকে বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে মুখোশ পরা সাত-আটজন সন্ত্রাসী বাড়ির দরজা ভেঙে অপহরণ করে নিয়ে যায়। এ সময় বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাঁর পরিবারের সদস্যদের মারধর করে। গতকাল সকালে থুই প্রু মারমার পরিবারের সদস্যরাসহ গ্রামের লোকজন খোঁজাখুঁজির একপর্যায়ে ওয়াকছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন ধানখেতের আইলের ওপর তাঁর জবাই করা লাশ দেখতে পায়। পরে গ্রামের লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে।

ফুলুমা মারমা জানান, অপহরণের সময় সন্ত্রাসীদের কথাবার্তায় তিনি একজনকে চিনতে পারেন। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ থুই প্রু মারমার ভাগনে ক্যপ্রু মারমাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির বাবা মুসলিম ও মা মারমা সম্প্রদায়ের। আগে থেকেই তাঁদের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ ছিল।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন জানান, থুই প্রু মারমাকে জবাই করে হত্যা করা হয়েছে।

--------------------------------------------
courtesy: Prothom-alo

No comments:

Post a Comment