Why we want our voice to be heard?

Pages

Wednesday, May 22, 2013

রামগড়ে সেনাবাহিনী কর্তৃক একটি বৌদ্ধ বিহারের জিনিসপত্র তছনছ, বুদ্ধ মূর্তি চুরি!

রামগড়ে সেনাবাহিনী কর্তৃক একটি বৌদ্ধ বিহারের জিনিসপত্র তছনছ, বুদ্ধ মূর্তি চুরি!

 
২২ মে ২০১৩
খাগড়াছড়ির রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের ম্রাইলা কার্বারী পাড়ায় সেনাবাহিনী কর্তৃক নবনির্মিত একটি বৌদ্ধ বিহারের জিনিসপত্র তছনছ ও বুদ্ধ মূর্তি চুরির খবর পাওয়া গেছে। পাগলা পাড়া বৌদ্ধ বিহারের উগ্য ভান্তে এ বিহারটি তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছেন।

সূত্র জানায়, আজ ২২ মে বুধবার বিকেল ৩টার সময় সিন্দুকছড়ি জোন থেকে একদল সেনা সদস্য ম্রাইলা কার্বারী পাড়ায় যায়। সেখানে গিয়ে সেনারা নবনির্মিত বেলুবন বৌদ্ধ বিহারে ঢুকে ভান্তের ব্যবহৃত কাপড়-চোপড় সহ সকল জিনিসপত্র তছনছ করে বিহারের বাইরে ফেলে দেয়। এ সময় বিহারে থাকা ছোট্ট একটি বুদ্ধমূর্তিও চুরি করে নিয়ে যায়।

এরপর সেনারা ম্রাইলা কার্বারীর বাড়ির দিকে যেতে চাইলে পাড়ার নারীরা পথ আগলিয়ে তাদের বাধা দেয়। সেনারা এ সময় তাদের কাছ থেকে জিজ্ঞেস করে ‘কার নির্দেশে তোমরা এখানে বাড়ি নির্মাণ করছো? এ জায়গাতো তোমাদের নয়। এই জায়গা হচ্ছে আনোয়ার ইঞ্জিনিয়ারের।’ সেনাদের এ কথার জবাবে নারীরা সাফ জানিয়ে দেয়, এই জায়গা আমাদের। আমাদের পূর্বপুরুষরা এই জায়গায় বসবাস করেছিল। বিরাজমান পরিস্থিতির কারণে এক সময় আমরা এখান থেকে চলে যেতে বাধ্য হয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক থাকায় আমরা আমাদের নিজেদের জায়গায় আবার বাড়িঘর নির্মাণ করে বসবাস করছি। নারীদের কাছ থেকে সঠিক জবাব পেয়ে সেনারা পরে ক্যাম্পে ফিরে যায়। যাবার সময় উক্ত জায়গার উপর বাড়ি নির্মাণ না করার জন্য নির্দেশ দিয়ে যায় এবং মামলা দেয়া হবে বলেও হুমকি দেয়। সেনাদের সাথে পাগলা পাড়া থেকে কালাম ও সাদ্দাম নামে দু'জন সেটলারও ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।
 
--------------------------------------------------------

2 comments:

  1. আশরাফুলের ক্রিকেট জীবন হারিয়ে যাচ্ছে অন্ধকারে
    ঢাকা: বিপিএল-এ ফিক্সিংয়ের কালো ছায়ায় আশরাফুলের ক্রিকেট জীবন হারিয়ে যেতে বসেছে অন্ধকারে। বাংলাদেশ ক্রিকেটকে নিজ ব্যাট আলো উপহার দেয়া আশরাফুলের ভাগ্য এখন কোন্ পথে? গুঞ্জন আর আলোচনা দেশ ছাড়িয়ে বিদেশের সংবাদ মাধ্যমেও। সব জায়গাতেই বলা হচ্ছে বিপিএল’র দু’টি ম্যাচ টাকার বিনিময়ে ছেড়ে দিয়েছিলেন আশরাফুল। আর আইসিসি’র এন্টিকরাপশন টিমের কাছে তিনি তা স্বীকারও করেছেন get more

    ReplyDelete
  2. good site of news...
    thanks to authority..
    Here is a site of higher education..
    Please visit...

    International University of canada

    ReplyDelete